অনলাইনে বিশেষ সেবা

অনলাইনে বিশেষ সেবা

এখন থেকে পিৎজা ইন-এর সব আউটলেটে ক্রেতারা বিকাশে পেমেন্ট দিতে পারছেন। এ জন্য সম্প্রতি উভয় প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি হয়েছে।

বাংলাদেশে ইসু্যকৃত মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট, প্রিপেইড কার্ড থেকে যে কোনো সময়, যে কোনো স্থান থেকে সরাসরি বিকাশ একাউন্টে টাকা পাঠানো যাচ্ছে। এ ক্ষেত্রে তাৎক্ষণিক ও নিরাপদ ট্রান্সফার নিশ্চিত করতে সাউথইস্ট ব্যাংকের মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ে ব্যবহৃত হচ্ছে।

সোমবার রাজধানীর একটি হোটেলে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ, মাস্টারকার্ড এবং সাউথইস্ট ব্যাংক যৌথভাবে এক অনুষ্ঠানে এই সেবা উদ্বোধন করে।

এখন থেকে এই সেবার মাধ্যমে বিকাশ গ্রাহকরা নিজের একাউন্টে অথবা অন্য যে কোনো বিকাশ একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। এ ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত ক্যাশ-ইন সীমা প্রযোজ্য হবে। টাকা পাঠাতে বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে কার্ড টু বিকাশ নির্বাচন করতে হবে। এরপর বিকাশ একাউন্টের তথ্য দিতে হবে। পরবর্তী ধাপে মাস্টারকার্ডের তথ্য দেয়া হলে গ্রাহক তার মোবাইল নম্বরে একটি ওয়ান-টাইম-পাসওয়ার্ড (ওটিপি) পাবেন। ওটিপি প্রবেশ করিয়ে টাকা পাঠানোর প্রক্রিয়া শেষ করতে হবে।

বিকাশ একাউন্টে সার্বক্ষণিক, দ্রম্নত, নিরাপদ এবং ঝামেলাবিহীন টাকা সংযুক্ত করার সেবা নিশ্চিত করতে সাউথইস্ট ব্যাংকের মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ের সঙ্গে বিকাশ অ্যাপ সংযুক্ত করা হয়েছে। নিরবচ্ছিন্ন এই সেবার কল্যাণে যে কোনো ধরনের মাস্টারকার্ড থেকেই এখন কয়েকটি ক্লিকেই বিকাশ একাউন্টে টাকা ক্যাশ-ইন হয়ে যাবে।

প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেবাটি উদ্বোধন করেন।

বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) কামাল কাদীর, সাউথইস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এম কামাল হোসেন এবং মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালসহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিকাশের সিইও কামাল কাদীর বলেন, ক্যাশলেস সোসাইটি তৈরির যাত্রায় মাস্টারকার্ড থেকে বিকাশে ফান্ড ট্রান্সফারের সুবিধা একটি উলেস্নখযোগ্য পদক্ষেপ। ‘লাস্ট মাইল সলিউশন্স প্রোভাইডার’ হিসেবে বিকাশকে ব্যবহার করে মাস্টারকার্ড এবং ব্যাংকগুলো বাংলাদেশের সাধারণ মানুষের জন্য আরও উপযোগী ও কার্যকর সেবা সংযুক্ত করতে পারবে।

সাউথইস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর কামাল হোসেন বলেন, সাউথইস্ট ব্যাংক অত্যাধুনিক প্রযুক্তিগত সক্ষমতা নিয়ে ব্যাংকিং সেবা দিচ্ছে। সাউথইস্ট ব্যাংকের পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে কার্ড থেকে বিকাশে টাকা ট্রান্সফার সেবা চালু হলো, আশা করছি খুব শিগগির বিকাশ থেকে কার্ডে টাকা ট্রান্সফার সেবা চালু হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 bdsangbad71