অমিতাভ ও রেখার পুরোনো প্রেম উঁকি দিচ্ছে ইনস্টাগ্রামে

অমিতাভ ও রেখার পুরোনো প্রেম উঁকি দিচ্ছে ইনস্টাগ্রামে

ইনস্টাগ্রামে এই ছবি দিয়ে অমিতাভ বচ্চনকে শুভেচ্ছা জানিয়েছেন রেখা রেখাকে নিয়ে অমিতাভ বচ্চন-জয়ার পরিবারে একসময় জটিল পরিস্থিতি ছিল। এমনও বলা হয়েছে, অমিতাভ-জয়ার সাজানো বাগানে সাপ হয়ে এসেছেন রেখা। একপর্যায়ে বলিউডে খুব আলোচিত হয়, অমিতাভ-জয়ার বিয়েটা আর টিকছে না। শিগগিরই তাঁদের ডিভোর্স হচ্ছে!

তবে অমিতাভের বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত বিষয়টিকে বেশি দূর যেতে দেয়নি। অমিতাভ একাধিক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি ডিভোর্সে বিশ্বাস করি না। জয়াকে স্ত্রী হিসেবে গ্রহণ করার সিদ্ধান্ত একদম সঠিক ছিল। অতি উত্তম সিদ্ধান্ত।’ এখনো অমিতাভ বচ্চন আর রেখা একে অন্যের মুখোমুখি হলে দ্রুত সেখান থেকে সরে যান, তার বহু প্রমাণ আছে।

সেই অমিতাভের প্রতি রেখার পুরোনো প্রেম যেন আবার নতুন করে জেগে উঠেছে। ইদানীং যেকোনো উপলক্ষে রেখা অমিতাভের সঙ্গে তাঁর সম্পর্ককে উসকে দিতে চান। কিংবা বিষয়টা হয়তো নিতান্তই কাকতালীয়। সম্প্রতি অমিতাভের দাদাসাহেব ফালকে সম্মাননা ঘোষণায় আবারও অমিতাভে মগ্ন হন রেখা। রেখার ইনস্টাগ্রাম পেজ থেকে অমিতাভের সঙ্গে অন্তরঙ্গ ছবি পোস্ট করে অভিনন্দন জানান অমিতাভকে। পরপর বেশ কিছু ছবি দিয়েছেন রেখা। গুণমুগ্ধ রেখা লিখেছেন, এই সম্মান ফিল্ম ইন্ডাস্ট্রির সর্বোচ্চ সম্মান। এই সম্মানের যথাযোগ্য প্রাপক অমিতাভ বচ্চন।

ইনস্টাগ্রামে দেওয়া ছবির নিচে ভক্তদের মন্তব্য আর ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের আলোচনায় একটা প্রশ্ন বারবার এসেছে, তবে কি রেখা-অমিতাভ ফের কাছাকাছি আসছেন? অমিতাভের সঙ্গে দূরত্ব থাকলেও শোনা যায় ঐশ্বরিয়ার সঙ্গে রেখার সম্পর্ক বেশ ভালো। এ বছর আম্বানি পরিবারের গণেশ পূজাতেও অমিতাভের সপরিবার প্রবেশ করার পরই নাকি রেখা সেখানে যান। এসব কারণে তাঁদের নিয়ে গবেষণা বেশি হচ্ছে। তা হলে কি ‘সিলসিলা’ নতুন করে শুরু হচ্ছে?

ভারতের সাংবাদিক ইয়াসির উসমানের লেখা ‘রেখা দ্য আনটোল্ড স্টোরি’ বইয়ে রেখার জীবনের বিস্তারিত তথ্য তাঁর ভক্তদের সামনে এসেছে দুই বছর আগে। আত্মজীবনীতে সামনে এসেছে রেখার সঙ্গে অমিতাভ বচ্চনের সম্পর্ক, জয়ার সঙ্গে তাঁর ঠান্ডা সম্পর্কের কথাও। রেখার দাবি, অমিতাভের সঙ্গে তাঁর সম্পর্ক ভেঙে যাওয়ার একমাত্র কারণ জয়া। সেই বইয়ে রেখা দাবি করেন, ‘মুকাদ্দার কা সিকান্দার’ ছবিতে অমিতাভের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ দৃশ্য দেখে হাউমাউ করে কেঁদেছিলেন জয়া। এর আগে আরেক দিন যখন ঋষি কাপুর-নিতু সিংয়ের বিয়েতে সিঁদুর মাথায় এসে রেখা অবলীলায় অমিতাভের সঙ্গে গিয়ে গল্প করতে শুরু করেন, তাতে ভীষণ ক্ষুব্ধ হন জয়া বচ্চন। ওই দিন অমিতাভের টনক না নড়লেও ‘মুকাদ্দার কা সিকান্দার’ ছবির দৃশ্য দেখে জয়ার কান্নায় পর বদলে যান ঐশ্বরিয়ার শ্বশুর।

‘স্টারডাস্ট’ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে রেখা বলেন, ‘আমাদের সম্পর্ক নিয়ে কোনো আপত্তি ছিল না জয়ার, কিন্তু যখন দেখল আমরা মনে মনে অনেক দূর এগিয়ে গেছি, সেটা জয়া মেনে নিতে পারেনি। একদিন আমাকে নিমন্ত্রণ করেছিল জয়া। ওদের বাড়িতে। সন্ধ্যা থেকে অনেক রাত পর্যন্ত বেশ গল্প হলো। একটা মুহূর্তের জন্যও অমিতাভের নাম উঠল না আমাদের আড্ডায়। কিন্তু আমি যখন বেরিয়ে আসছিলাম, জয়া বলল, শোন আর যা-ই হোক, আমি কিন্তু কখনো অমিতকে ছেড়ে যাব না।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 bdsangbad71