মোদির অনুষ্ঠান প্রচার না করায় টিভি চ্যানেলের শীর্ষ কর্মকর্তা বরখাস্ত!

মোদির অনুষ্ঠান প্রচার না করায় টিভি চ্যানেলের শীর্ষ কর্মকর্তা বরখাস্ত!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার আইআইটি মাদ্রাজের শিক্ষার্থীদের মুখোমুখি হন। কিন্তু সরকারি টিভি চ্যানেল হওয়া সত্ত্বেও ওই অনুষ্ঠান সম্প্রচার হয়নি চেন্নাই দূরদর্শনে। এই ঘটনায় কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংবাদ প্রতিদিন জানায়, উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশ থাকা সত্ত্বেও মোদির অনুষ্ঠান প্রচার আটকে দেন চেন্নাই দূরদর্শন কেন্দ্রের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর আর বসুমতি। এই অভিযোগে তাকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করা হয়েছে।

বসুমতিকে পাঠানো চিঠিতে বরখাস্তের কারণ উল্লেখ করা হয়নি৷ কিন্তু চেন্নাই দূরদর্শনের কর্মীদের একাংশের অনুমান, মাদ্রাজ আইআইটিতে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সম্প্রচার না করার জেরেই বরখাস্ত করা হয়েছে।

জানা যায়, ওই দিন মোদির অনুষ্ঠান সম্প্রচার হবে কিনা- তা প্রথমে উচ্চতর কর্তৃপক্ষের কাছে জানতে চান বসুমতি। কর্তৃপক্ষ সবুজ সংকেতও দেয়। কিন্তু পরে অনুষ্ঠানটি প্রচার হয়নি। যা সরাসরি নিয়মবিরুদ্ধ বলে মনে করছে কর্তৃপক্ষ। সেই কারণে সেন্ট্রাল সিভিল সার্ভিস রুল ১৯৬৫-তে বরখাস্ত করা হয় তাকে।

মোদির অনুষ্ঠানের সময় তামিল গান ও নাটকের একটি অনুষ্ঠান প্রচার হয় ডিডি চেন্নাইতে। যা নজরে আসে প্রধানমন্ত্রীর দপ্তরের। তারা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে। এরপরই প্রসার ভারতী কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে অভিযোগ করা হয়। যা পরে বসুমতির বরখাস্তের সিদ্ধান্তে গড়ায়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 bdsangbad71